৫০ হাজার টাকায় ব্যবসা করার ৫টি সেরা উপায়

বর্তমান সময়ে অনেকেই চাকরির পরিবর্তে নিজের পায়ে দাঁড়ানোর জন্য ৫০ হাজার টাকায় ব্যবসা করতে চান। কিন্তু তারা মনে মনে ভাবছে কোন ধরণের ব্যবসাটি আমরা মাত্র ৫০ হাজার টাকার মধ্য দিয়ে শুরু করতে পারি। বন্ধুরা আপনাদের এই প্রশ্নটির উত্তরে আমরা ভবিষ্যৎতে লাভবান করবে এমন পাঁচটি সেরা ব্যবসার আইডিয়া সম্পর্কে বিস্তারিতভাবে বলেছি।

৫০ হাজার টাকায় ব্যবসা করার ৫টি সেরা উপায়

এখানে আমরা আপনাকে কোটি টাকা ইনকাম করা যেতে পারে এমন কয়েকটি সেরা ব্যবসার আইডিয়া সম্পর্কে আলোচনা করেছি, যা আপনি মাত্র ৫০ হাজার টাকায় ব্যবসা শুরু করে পরিবার ও নিজের শখ গুলো পূরণ করতে পাবেন।

রিয়েল এস্টেট ব্যবসা (Real Estate Business)

আমাদের সবথেকে বেশি টাকা কামানোর ব্যবসার আইডিয়ার মধ্যে সবার আগে রিয়েল এস্টেট ব্যবসাটি স্থান পাবে। কারণ ক্রমাগত বর্তমানে জনসংখ্যা বৃদ্ধির ফলে মানুষ নতুন বাড়ি বানানোর জন্য সঠিক জায়গায় জমির সন্ধানে রিয়েল এস্টেট এজেন্টের কাছে যান।

এই ক্ষেত্রে রিয়েল এস্টেট এজেন্ট জমি বিক্রেতা এবং জমি কিনবেন এমন ব্যক্তিদের মাঝখানে মধ্যস্ততাকারী রিয়েল এস্টেট এজেন্ট হিসাবে কাজ করেন। যার জন্য তাঁরা প্রতি জমি, প্লট ক্রয় বিক্রয় করার জন্য ৫ থেকে ১০ শতাংশ কমিশন কামিয়ে থাকে।

আরও পড়ুন ১০ হাজার টাকায় ২৫টি ব্যবসার আইডিয়া

অনলাইন প্রোডাক্ট সেলিং (Online Product Selling)

এই অনলাইন প্রোডাক্ট সেলিং ব্যবসাটির জনপ্রিয়তা ক্রমশ নিত্যদিন বেড়েই চলেছে। কারণ বর্তমানে প্রত্যেকেই এখন অফলাইনে শপিং করার চেয়ে অনলাইনে শপিং করতে বেশি স্বাচ্ছন্দবোধ করছেন। যার ফলে এই অনলাইন প্রোডাক্ট সেলিংয়ের চাহিদাও বাড়ছে।

এই ব্যবসাটিতে আপনাকে offline বা Online এ পাইকারী দামে কোনো Product কিনে সেটিকে বাড়ির থেকে অনলাইনে যেকোনো জনপ্রিয় ই কমার্স সাইট Amazon, flipkart কিংবা নিজের Online Store খুলে সেখানে Product গুলো Sell করতে পারবেন। এই ব্যবসাটি থেকে সহজেই বাড়িতে বসে ৫০ হাজার থেকে ১০ লক্ষ টাকা প্রতি মাসে ইনকাম করা যেতে পারে।

ট্র্যাভেল এজেন্সী (Travel Agency)

আমরা প্রত্যেকেই প্রতি বছর শীত ও গ্রীষ্মকালে পরিবার অথবা বন্ধুদের সাথে পাহাড় এবং সমুদ্রসৈকতে ঘুরতে যাই। এবং সেই জায়গাতে যাওয়ার আগে আমরা প্রত্যেকেই এখন অনলাইনে আগের থেকেই Bus , Train, Flight Booking এবং Hotel Booking ইত্যাদি Travel Agency এর দ্বারা করে নিতে হয়।

অর্থাৎ Travel Agency-র কাজ হলো তাঁর গ্রাহকদের প্রয়োজন অনুযায়ী ভ্রমণের জায়গার Hotel Booking থেকে পরের Traveling Plan দেখার দায়িত্ব থাকে। আপনারও যদি এই সমস্ত কাজকর্ম ভালো লাগে, তবে আপনি কয়েকজন সদস্য যুক্ত করে একটি Travel Agency -র ব্যবসাটি খুলতে পারেন। এবং যখন আপনার ট্রাভেল এজেন্সীটি গ্রাহকদের নজরে পড়বে এবং ভালো লাগবে। সেক্ষেত্রে আপনারা এই ব্যবসাটির থেকে খুবই সহজেই মাসে লক্ষ থেকে কোটি টাকা ইনকাম করতে পাবেন।

ফিটনেস সেন্টার (Fitness Center)

আজকাল প্রত্যেকেই নিজের শরীর ভালো রাখার জন্য আশে পাশের বিভিন্ন ফিটনেস সেন্টারে ভর্তি হন। কেননা একজন ব্যক্তির কাছে তাঁর স্বাস্থ্য ঠিক রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। তাই আপনি পাড়ার পাশ্ববর্তী কোনো এক জায়গায় ৫০ হাজার মধ্যেই একটি ছোট ফিটনেস সেন্টার চালু করতে পারেন। যেখানে লোকজনদের কাছে ফি আদায় করে টাকা ইনকাম করা যেতে পারে।

মোবাইল এবং ল্যাপটপ রিপেয়ারিং দোকান (and Laptop Repairing Shop)

আমরা প্রত্যেকেই এখন স্মার্টফোনের ব্যাপক হারে ব্যবহার করে থাকি। যার জন্য অনেক সময় ফোনের কোনো অংশে অসুবিধা হলেই সঙ্গে সঙ্গেই বাজারে মোবাইল রিপেয়ারিং দোকানে চলে যাই।

যদি আপনাদের Technology অথবা Mobile ও Laptop Repairing সম্পর্কিত জিনিসের খুব ভালো জ্ঞান থাকে, তাহলে আপনিও ৫০ হাজার টাকায় Mobile, Laptop Repairing করার যন্ত্রপাতি কিনে বাড়িতে বা ভাড়ায় রিপেয়ারিং এর দোকান খুলতে পারেন।

Share the article

Leave a comment