আল্লু অর্জুন এর জীবনী – Allu Arjun Biography in Bengali

আল্লু অর্জুন হলেন দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির এমন একজন অভিনেতা যার বেশিরভাগ ছবিই সুপার ডুপার হিট বলে প্রমাণিত হয়, এর পিছনে মূল কারণ হল তার দৃঢ় ব্যক্তিত্ব এবং দুর্দান্ত অভিনয় এবং যখন এই দুটির সংমিশ্রণ দেখা যায়, তখন এটি হতে বাধ্য। আল্লু অর্জুনের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে উত্থান হঠাৎ করে ঘটেনি, অন্যান্য অভিনেতাদের মতো তিনিও ছোট পর্যায় থেকে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। আসুন এই নিবন্ধের মাধ্যমে আল্লু অর্জুন এর জীবনী সম্পর্কে কিছু বিশেষ তথ্য জেনে নেওয়া যাক।

আল্লু অর্জুন এর জীবন পরিচয়

পুরো নাম আল্লু অর্জুন
জন্ম তারিখ 8 এপ্রিল 1993 সাল
বয়স 39
জন্ম স্থানতামিলনাড়ুর চেন্নাই শহরে
মাতা/পিতার নাম বাবা আল্লু অরবিন্দ এবং মাতা নির্মলা
স্ত্রী স্নেহা রেড্ডি
ধর্ম  হিন্দু
জাতীয়তা ভারতীয়
পেশাদক্ষিণী সিনেমার অভিনেতা
শিক্ষাগত যোগ্যতাBBA স্নাতক
Net-Worth250 কোটি ভারতীয় রুপি

আল্লু অর্জুন কে?

আল্লু অর্জুন একজন দক্ষিণ ভারতের চলচ্চিত্র জগৎতের অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন। আল্লু অর্জুন 2003 সালে গঙ্গোত্রী চলচ্চিত্র দিয়ে তার চলচ্চিত্র জীবনের প্রথম ক্যারিয়ার শুরু করেন। এটি তার অ্যাকশন এবং কমেডি সিনেমার জন্য বিখ্যাত। আল্লু অর্জুন দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কাজ করে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের নাম কুড়িয়েছেন, যার কারণে আল্লু অর্জুন ২০০৪ সালে নন্দী পুরস্কারে ভূষিত হন।

বর্তমান সময়ে আল্লু অর্জুন তাঁর দুর্দান্ত ব্লকবাস্টার সিনিমা দিয়ে দর্শকদের মন জয় করে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর ক্রমবর্ধমান ফ্যান ফলোয়িং বড় প্রমাণের চেয়ে কম কিছু নয়। বহু ছবিতে কাজ করে হিট ছবিগুলিকে সুপারহিট করেছেন তিনি। বর্তমানে আল্লু অর্জুনের পরিচয় দক্ষিণের চলচ্চিত্রের পাশাপাশি সারা বিশ্বে অভিনয়ের প্রশংসা করা হয়। আল্লু অর্জুন সাউথ ইন্ডাস্ট্রি থেকে শুরু করে দেশ-বিদেশে তার সাফল্য খুঁজে পেয়েছেন। বদ্রিনাধ, পারগু, দেশামুদুরু এবং আরও কিছু হল আল্লু অর্জুনের প্রধান হিট সিনেমাগুলির মধ্যে অন্যতম।

আল্লু অর্জুন এর জন্ম ও পরিবার

আল্লু অর্জুন ভারতের তামিলনাড়ুর চেন্নাইতে 1983 সালের 8 এপ্রিল জন্মগ্রহণ করেন। তার বাবা আল্লু অরবিন্দ ছিলেন একজন চলচ্চিত্র প্রযোজক এবং মা নির্মলা ছিলেন একজন গৃহিনী। একইসাথে তার আরও দুই ভাই রয়েছে। তার বড় ভাই ভেঙ্কটেশ একজন ব্যবসায়ী এবং তার ছোট ভাই সিরিশ একজন অভিনেতা।

আল্লু অর্জুন এর শিক্ষাজীবন 

আল্লু অর্জুন একটু বড় হলে তার বাবা তাকে চেন্নাইয়ের সেন্ট প্যাট্রিক স্কুলে ভর্তি করান। এখন তিনি তাঁর প্রথম জীবনের শিক্ষা লাভ করেন।সেন্ট প্যাট্রিক স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করার পরে তিনি স্নাতক ডিগ্রি অর্জনের জন্য হায়দ্রাবাদের MSR কলেজে ভর্তি হন। এবং এখান থেকে তিনি তাঁর BBA ডিগ্রি সম্পন্ন করেন।

আল্লু অর্জুন এর বৈবাহিক জীবন 

দক্ষিণ ভারতের সেরা অভিনেতা আল্লু অর্জুন 6 মার্চ 2011 সালে স্নেহা রেড্ডিকে বিয়ে করেন। স্নেহা রেড্ডি 19 সেপ্টেম্বর 1985 সালে হায়দ্রাবাদে জন্মগ্রহণ করেছিলেন। তিনি হায়দ্রাবাদ থেকে পড়াশোনা করেন এবং পরে ইলেকট্রনিক্স এবং কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ বি.টেক করার জন্য আমেরিকা যান। যেখানে তিনি কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বর্তমানে আল্লু অর্জুন এবং স্নেহা রেড্ডির আল্লু আয়ান এবং আল্লু আরহা নামে একটি পুত্র ও কন্যা সন্তান রয়েছে।

আরও পড়ুন গৌতম আদানির জীবনী

আল্লু অর্জুন এর ক্যারিয়ার

আল্লু অর্জুনের পরিবার শুরু থেকেই অভিনয়ের প্রতি অনেক বেশি অনুরাগী ছিলেন। যার কারণে তার দাদা এবং তার বাবাও চলচ্চিত্র শিল্পে কাজ করেছেন। এটি দেখে আল্লু অর্জুনও চলচ্চিত্রে যাওয়ার জন্য অভিনয় শুরু করেন। পরে আল্লু অর্জুনের স্বপ্নও সত্যি হয়েছিল কারণ তিনি শীঘ্রই দক্ষিণ শিল্পে কাজ করার সুযোগ পেয়েছিলেন, যার কারণে আল্লু অর্জুন গঙ্গোত্রী থেকে তার চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেছিলেন।

আল্লু অর্জুন প্রথম 1985 সালে 2 বছর বয়সে “বিজেতা” চলচ্চিত্রের মাধ্যমে শিশু শিল্পী হিসাবে তার কর্মজীবন শুরু করেন। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট আসে যখন তিনি 2003 সালে “গঙ্গোত্রী” ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করার সুযোগ পান, যার জন্য তিনি 2টি পুরস্কার জিতেছিলেন।

আল্লু অর্জুন 2004 সালের তেলেগু চলচ্চিত্র আর্যাতেও একটি দুর্দান্ত ভূমিকা পালন করেছিলেন, যার কারণে ছবিটি বক্স অফিসে একটি বড় হিট হয়েছিল। এখান থেকে আল্লু অর্জুন সাউথ ইন্ডাস্ট্রিতে নিজের নাম কামিয়েছেন, যার কারণে আল্লু অর্জুন নামটি সাউথ ইন্ডাস্ট্রিতে সবার কাছে পরিচিত হয়ে ওঠেন। আল্লু অর্জুন তার চলচ্চিত্রগুলিতে ধারাবাহিকভাবে ভাল অভিনয় করে চলেছেন, তাই তিনি 2005 সালের বদ্রী চলচ্চিত্রেও কাজ করার সুযোগ পেয়েছিলেন। অন্যান্য ছবির মতো এই ছবিটিও সফল হয়ে ছিল। কিন্তু আল্লু অর্জুন আসল স্বীকৃতি পেয়েছিলেন যখন তিনি 2011 সালের চলচ্চিত্র বদ্রিনাধে কাজ করার সুযোগ পেয়েছিলেন।

সম্প্রতিকালে আল্লু অর্জুন মুক্তি পাওয়া ছবি পুষ্পাতে অসাধারণ অভিনয় করে সারা বিশ্বের মানুষের হৃদয়ে একটি আলাদা পরিচিতি রেখে গেছেন। আজ যদি ভারতে দক্ষিণী অভিনেতার কথা আসে, তবে আল্লু অর্জুনের নাম প্রথমে নেওয়া হয়, কারণ তার অ্যাকশন মুভি দেখার জন্য সবাই অপেক্ষা করে থাকে।

আল্লু অর্জুন এর মোট সম্পত্তি

বিখ্যাত দক্ষিণী চলচ্চিত্র অভিনেতা আল্লু অর্জুনের মোট সম্পদ $47 মিলিয়ন ডলার, যা ভারতীয় রুপিতে প্রায় 350 কোটি টাকার সমান। সাউথ ইন্ডাস্ট্রি ছাড়াও তিনি বিজ্ঞাপনের মধ্যে বেশিভাগ টাকা উপার্জন করে থাকেন। আল্লু অর্জুনের সাম্প্রতিক সুপারহিট ফিল্ম বৈকুণ্ঠপুররামুলু এক বিশাল জনপ্রিয়তা অর্জন করেছে। এই মুভিটির থেকে 200 কোটি টাকা আয় করে টলিউড অর্থাৎ দক্ষিণ সিনেমা শিল্পে সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে ওঠে।

Share the article

Leave a comment