জানুন ফেসবুক ভিডিও ডাউনলোড কীভাবে করবেন?

আজকের সময়ে প্রত্যেকেই মোবাইলে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুক এর পছন্দের ফেসবুক ভিডিও ডাউনলোড করতে চান। কিন্তু এখনো অনেকেই আছেন যারা ফেসবুকে হঠাৎ কোনো ভিডিও ভালো লাগলে সেটি নিজের ফোনে কীভাবে ডাউনলোড করে অথবা সেভ করে রাখতে হয় জানেন না। তাই আমাদের এই আর্টিকেলটি আপনাকে পছন্দ ভিডিও ফেসবুক থেকে ডাউনলোড করার ক্ষেত্রে সাহায্য করবে।

কীভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করব?

আপনারা যারা এখানে দেওয়া Step গুলো অনুসরণ করলে সহজেই ফেসবুক থেকে যেকোনো ভিডিও, ফটো ডিভাইস এর ভিতরে ডাউনলোড করতে পাবেন।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক মোবাইলে এবং কম্পিউটারের ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়গুলো সম্পর্কে।

Step ১ – সবার আগে আপনার মোবাইলে থাকা Facebook App টি খুলুন।

Step ২ – উপরের Step টি সম্পূর্ণ করার জন্য Facebook Watch এর যে ভিডিওটি ডাউনলোড করতে চান,সেই ভিডিওর উপরে থাকা 3 Dot বিকল্পটিতে ক্লিক করে এগিয়ে যান।

Step ৩ – এখন আপনার সামনে অনেকগুলো বিকল্প অপশন আসবে, যেখানে আপনারা সবার নীচে থাকা Copy Link করে ভিডিওটির URL কপি করে নিতে হবে।

Step ৪ – এখন আপনাকে ফেসবুক ভিডিও ডাউনলোড করার এখানে দেওয়া লিংক https://fdown.net/ এর ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

Step ৫ – এর পরে আপনারা ওয়েবসাইটে যাওয়ার পরে Enter Facebook Video Link এ ভিডিওটির Copy করা URL Link টি Paste করে ডাউনলোড বিকল্পে ক্লিক করুন।

Step ৬ – এখন আপনাদের সামনে একটি নতুন Page খুলবে, যেখানে আপনাকে Video Download Quality নির্বাচন করার বিকল্প থাকবে।

Step ৭ – আপনারা Video Quality নির্বাচন করার পর 3 Dot এ ক্লিক করে ফেসবুক ভিডিওটি ডাউনলোড করে নিতে পারেন।

এই সব Step গুলো সম্পূর্ণ করার পর ভিডিওটি আপনার ডিভাইস এর কোনো এক folder এর মধ্যে থাকবে, যেটি আপনারাদের নিজস্ব মোবাইলে দেখে নিতে পারেন।

তাহলে বন্ধুরা আজকের এই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতিটি আপনাদের পরবর্তীতে সাহায্য করবে আশা করছি। এছাড়াও আপনাদের যদি অন্য কোনো বিষয় সম্পর্কে প্রশ্ন থাকে, তবে আপনারা নীচে Comment করে জানাতে পারেন। আর এই পোস্টটি ভালো লাগলে বন্ধুদের Social Media এর মাধ্যমে Share করতে পারেন।

Share the article

Leave a comment