গুগোল আমার নাম কি – Hey Google Amar Naam Ki

Hey google amar naam ki গুগোল আমার নাম কি – বর্তমান সময়ে টেকনোলজি অনেক উন্নত হয়ে গেছে, এমন পরিস্থিতিতে গুগল কেনো পিছিয়ে থাকবে, গুগল তার নতুন পণ্যের মাধ্যমে ব্যবহারকারীদের সেরা সুবিধা প্রদান করে থাকে। গুগলের সেরা পরিষেবাগুলোর মধ্যে অন্যতম গুগল অ্যাসিস্ট্যান্ট

গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে, আপনি ভয়েসের মাধ্যমে যেকোনো ধরনের প্রশ্ন করতে পারেন এবং আপনি যদি একাকীত্ব বোধ করেন, সেক্ষেত্রে আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে কথা বলতে পারেন এবং বিনোদনের জন্য আপনি গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে বিভিন্ন ভিডিও ও গানের অনুরোধ করতে পারেন। Google Assistant আপনার সব প্রশ্নের উত্তর দিতে সর্বদা প্রস্তুত।

এইসব প্রশ্ন ছাড়াও তথ্যের অভাবে অনেকেই গুগলকে জিজ্ঞাসা করেন গুগোল আমার নাম কি। কিন্তু গুগল আপনার নাম বলে না কারণ এটি একটি সার্চ ইঞ্জিন, যেখানে গুগল ব্যবহারকারীর প্রশ্ন অনুসারে ব্যবহারকারীকে ওয়েবসাইটটি দেখায়। আপনার নাম জিজ্ঞাসা করার জন্য গুগল গুগল অ্যাসিস্ট্যান্ট নামে একটি টুল তৈরি করেছে।

গুগোল আমার নাম কি Hey Google Amar Naam Ki

আপনি যখন আপনার অ্যান্ড্রয়েড ফোন চালু করবেন, তার জন্য আপনাকে একটি গুগল অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আপনি যখন একটি Google অ্যাকাউন্ট তৈরি করবেন, সেই সময়ে আপনাকে আপনার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জিজ্ঞাসা করা হয়। যেটিতে আপনার নাম, বয়স, জন্ম তারিখ, লিঙ্গ, মোবাইল নম্বর ইত্যাদি প্রদান করতে হবে।

এগুলি প্রদান করার আপনার সমস্ত তথ্য Google সংগ্রহ করে। যা শুধুমাত্র আপনার জন্য কার্যকরী। এইসব তথ্য Google অন্য কারোর সাথে শেয়ার করা হয় না।

এখন আপনি যখন গুগলকে জিজ্ঞেস করেন, “গুগোল আমার নাম কি”,তখন আপনার গুগল একাউন্ট এর নাম অনুযায়ী গুগল অ্যাসিস্ট্যান্ট সেই নামটি আপনাকে বলে।

গুগল কীভাবে আপনার নাম জানে ?

আপনি হয়ত অবাক হবেন যে কিভাবে গুগল আপনার নাম জানে, কিন্তু এতে অবাক হওয়ার কিছু নেই। আপনি নিশ্চয়ই জেনে গেছেন যে Google Assistant-এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে আপনার একটি Google অ্যাকাউন্ট (Gmail ID) থাকতে হবে। আপনি যখন আপনার জিমেইল আইডি তৈরি করেন, তখন Google আপনার কাছ থেকে অনেক ব্যক্তিগত তথ্য নেয়, যেমন নাম, নম্বর, লিঙ্গ,বয়স ইত্যাদি রয়েছে।

যেহেতু গুগল অ্যাসিস্ট্যান্ট নিজেই গুগলের একটি পরিষেবা, তাই আপনি আপনার জিমেইল আইডি তৈরি করার সময় যে নাম দেন, গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সেই একই নাম বলে থাকে।

গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে কীভাবে আপনার নাম জানবেন?

সবার প্রথমে আপনাকে দেখতে হবে যে আপনার ডিভাইসে Google অ্যাসিস্ট্যান্ট সক্রিয় আছে কি না। আপনার ডিভাইসে যদি Android version 7 বা তার উপরে থাকে তাহলে আপনি আপনার মোবাইলে Google Assistant ব্যবহার করতে পারেন। আজকাল, গুগল অ্যাসিস্ট্যান্ট ইতিমধ্যেই নতুন স্মার্টফোনে অন্তর্নির্মিত রয়েছে। এটা শুধু সেট আপ করা প্রয়োজন আছে।

প্রথমে আপনার মোবাইলের সামনে “OK Google” বলুন। এর মাধ্যমে আপনার মোবাইলে আগে থেকেই গুগল অ্যাসিস্ট্যান্ট সেটআপ আছে কি না তা জানা যাবে। আপনি ওকে গুগল বলার সাথে সাথেই গুগল অ্যাসিস্ট্যান্ট সক্রিয় হয়ে যায়।এবং আপনার মোবাইলে গুগল অ্যাসিস্ট্যান্ট থাকলে তা চালু হয়ে যাবে।

Google Assistant আপনার ডিভাইসে সেটআপ না থাকলে নিচের ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই আপনি Google Assistant Setup করতে পারেন।

Step 1:সবার প্রথমে আপনি প্লে স্টোর থেকে Google Assistant app টি ডাউনলোড করুন।

Step 2: এরপরে আপনি গুগল অ্যাপটি খুলুন এবং নিচের ডানদিকে প্রদর্শিত তিনটি ডট (More) এ ক্লিক করুন।

Step 3:এর পরে সেটিংসে ক্লিক করুন এবং তারপর Voice এ ক্লিক করুন।

Step 4: তারপর আপনি Voice Match এ ক্লিক করুন। এবং Hey Google বলে চালু করুন। এবং এখন আপনার সামনে একটি নতুন পেজ খুলবে।

Step 5: এখন আপনি Next এ ক্লিক করার পরে I Agree তে ক্লিক করুন।

Step 6:এর পরে আপনাকে পরের পৃষ্ঠায় দুইবার “Ok Google” এবং দুইবার “Hey Google” বলতে বলা হবে। এর পর Next এ ক্লিক করুন।

Step 7: এবার আপনি Continue এ ক্লিক করুন। এখন আপনার কাছে একটি সেভিং অডিও আপনার পছন্দের বিকল্প থাকবে। সেখানে Not Now এ ক্লিক করুন। এখন আপনার ডিভাইসে Google Assistant সেটআপ করা হয়ে গেছে।

Step 8: এখন আপনি Google কে জিজ্ঞাসা করতে পারেন গুগোল আমার নাম কি? অথবা আপনি তাকে আপনার মোবাইল সম্পর্কিত যেকোন কাজ যেমন ওকে গুগল, অ্যালার্ম সেটআপ করতে বলতে পারেন। এছাড়াও আপনি যে কোন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন।

আরও পড়ুনগুগল অ্যাসিস্ট্যান্ট কি এবং কিভাবে কাজ করে

গুগল অ্যাসিস্ট্যান্টের বৈশিষ্ট্যগুলি কী কী?

  • বেশিরভাগ লোক তাদের নাম কল করতে এবং ভয়েস টাইপিংয়ের জন্য Google সহায়তা ব্যবহার করে। তবে এটি ছাড়াও এতে অনেক উন্নত বৈশিষ্ট্য রয়েছে।
  • Google Assistant-এর সাহায্যে আপনি Google Assistant-এ সকালের খাবার থেকে রাতের খাবার পর্যন্ত আপনার সমস্ত সময় পরিচালনা করতে পারেন। আপনি যদি গুগলকে জিজ্ঞেস করেন, আমার সকালের খাবারটি কখন খেতে হবে, সেটা Google Assistant আপনার দেওয়া সময় অনুযায়ী বলে দেবে।
  • গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে, আপনি আপনার পছন্দের গানটি অনুসন্ধান করতে এবং শুনতে পারেন।
  • আপনি এমন জায়গায় যেতে চান, যেখানের ঠিকানা আপনি জানেন না, সেক্ষেত্রে আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে গুগল ম্যাপও খুলতে পারেন।
  • এটির ভিতরে এমন অনেক উন্নত বৈশিষ্ট্যও রয়েছে, যাতে আপনি আপনার পছন্দের জিনিসগুলিও যুক্ত করতে পারেন, যেমন আপনি কোন দিন হাঁটতে যাবেন, কোন আইসক্রিম পছন্দ করেন এবং এই ধরনের আরও অনেক প্রশ্ন আপনি Google Assistant-এ জিজ্ঞাসা করতে পারেন।
  • আপনি যদি আপনার এলাকার খবর পড়তে চান, তাহলে আপনি গুগল ক্রোম ব্রাউজারে না গিয়ে গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে খবর পড়তে পারেন। এতে শুধুমাত্র নিউজ সংক্রান্ত তথ্য দেওয়া হয়।
  • আপনি যদি খুব ভোরে ঘুম থেকে ওঠেন, বা আপনাকে কোথাও যেতে হয়, তাহলে আপনি একটি অ্যালার্মও সেট করতে পারেন।
  • আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে আপনার যেকোনো বার্তায় কল করতে পারেন। যেটিতে গুগল অ্যাসিস্ট্যান্ট আপনাকে সব তথ্য উচ্চস্বরে বলবে।
  • আপনি এটির সাহায্যে ইউটিউব ভিডিও চালাতে পারবেন।
Share the article

Leave a comment